25 C
Dhaka
ডিসেম্বর ৪, ২০২১

অতিরিক্ত ভাড়া আদায় করলে কঠোর ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক, কমিউনিটিনিউজ: নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া আদায় করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (৮ নভেম্বর) সকালে এক ব্রিফিংয়ে তিনি এ হুঁশিয়ারি দেন। কাদের বলেন, নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া যেন যাত্রীদের থেকে আদায় করা না হয়, সে ব্যাপারে পরিবহন মালিক শ্রমিকদের সতর্ক থাকতে হবে। এ ব্যাপারে প্রতিশ্রুতি ভঙ্গ করলে জনস্বার্থে সরকার কঠোর ব্যবস্থা নিতে বাধ্য হবে।

তিনি বলেন, দেশে কোনো ভয়ঙ্কর পরিস্থিতি নেই। জনস্বার্থে সাম্প্রদায়িক অপশক্তি, দুর্নীতিবাজ এবং অনিয়মকারীদের বিরুদ্ধে সরকারের অবস্থান কঠোর। এ সময় গ্যাস অকটেন ও পেট্রোলচালিত যানবাহনের ক্ষেত্রে বর্ধিত এ ভাড়া প্রযোজ্য হবে না বলেও জানান আওয়ামী লীগের এই নেতা।

দূরপাল্লার বাসভাড়া কিলোমিটার প্রতি এক টাকা ৮০ পয়সা, রাজধানী ও চট্টগ্রাম মহানগরের ভিতরে দুই টাকা ১৫ পয়সা নির্ধারণ করে । এ হিসেবে নতুন বাস ভাড়া দূরপাল্লায় বাড়ছে ২৭ শতাংশ, মহানগরে বাড়ছে ২৬ শতাংশ।

বিআরটিএ’র সঙ্গে পরিবহন মালিক সংগঠনের চলা প্রায় সাত ঘণ্টাব্যাপী বৈঠক শেষে নতুন ভাড়া নির্ধারণের বিষয়টি জানানো হয়।

গতকাল রবিবার (৭ নভেম্বর) বিকালে মহাখালীর বিআরটিএ ভবনে বৈঠক শেষে নতুন ভাড়া নির্ধারণের বিষয়টি জানান বিআরটিএ’র চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার।

তিনি বলেন, দূরপাল্লার বাসের ক্ষেত্রে নতুন ভাড়া নির্ধারিত হয়েছে কিলোমিটার প্রতি এক টাকা ৮০ পয়সা। ঢাকা ও চট্টগ্রাম মহানগরীর জন্যে কিলোমিটার প্রতি ভাড়া নির্ধারণ করা হয়েছে দুই টাকা ১৫ পয়সা। এর আগে, দূরপাল্লার বাসের কিলোমিটারপ্রতি ভাড়া ছিল এক টাকা ৪২ পয়সা, ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে ছিল এক টাকা ৬০ পয়সা। তবে এই বর্ধিত দাম সিএনজিচালিত বাসের ক্ষেত্রে প্রযোজ্য হবে না।

কমিউনিটি/এমএইচ

আরও সংবাদ

পাঁচ মাস পর কমলো এলপিজি গ্যাসের দাম

কমিউনিটি নিউজ

৩০ দিনেই এইচএসসি ও সমমান পরীক্ষার ফল

কমিউনিটি নিউজ

‘মন চাইছে আত্মহত্যা করি’ : মোস্তাফা জব্বারের ফেসবুক স্ট্যাটাস নিয়ে তোলপাড়

কমিউনিটি নিউজ

চাঞ্চল্যকর ৬ শিক্ষার্থী হত্যা মামলায় ১৩ জনের মৃত্যুদণ্ড

কমিউনিটি নিউজ

গাইবান্ধায় সড়ক দূর্ঘটনায় ৬ জন নিহত

কমিউনিটি নিউজ

এইচএসসি পরীক্ষা শুরু ২ ডিসেম্বর

কমিউনিটি নিউজ