27 C
Dhaka
ফেব্রুয়ারি ৫, ২০২৩

মেট্রোরেলে উত্তরা থেকে আগারগাঁও ১৭ মিনিটে প্রধানমন্ত্রী

কমিউনিটিনিউজ ডেস্ক: স্বপ্নের মেট্রোরেলে চড়ে মাত্র ১৭ মিনিটে উত্তরা থেকে আগারগাঁওয়ে পৌঁছালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বহুল প্রতীক্ষিত এ উড়াল ট্রেনে প্রধানমন্ত্রীর ভ্রমণসঙ্গী ছিলেন দুই শতাধিক যাত্রী।

এরমধ্যে প্রধানমন্ত্রীর ছোটবোন শেখ রেহানা, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ছাড়াও সরকারের বিভিন্ন পদস্থ ব্যক্তিবর্গ এবং নানা শ্রেণিপেশার মানুষ ছিলেন।

প্রধানমন্ত্রীকে বহনকারী মেট্রোরেলটি বুধবার (২৮ ডিসেম্বর) দুপুর ১টা ৫৩ মিনিটে উত্তরা উত্তর স্টেশন থেকে যাত্রা শুরু করে দুপুর ২টা ১১ মিনিটে আগারগাঁও স্টেশনে এসে পৌঁছায়। এর আগে রাজধানীর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত প্রায় ১২ কিলোমিটার পথ পাড়ি দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার ছোট বোন শেখ রেহানাসহ পরিবারের ১০ সদস্য এবং মেট্রোরেলে প্রথম এ যাত্রায় তার সফরসঙ্গী। যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, শিক্ষক, ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায়ের সদস্য, শ্রমিক, শিশু ও শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

এ ছাড়া প্রথম ট্রেনের নির্ধারিত যাত্রীরা হলেন—স্পিকার শিরীন শারমিন চৌধুরী, সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ২৫ মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী, তিনজন উপমন্ত্রী, প্রধানমন্ত্রীর ছয় উপদেষ্টা, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৯ সদস্য, ঢাকা মহানগরের ১২টি আসনের সংসদ সদস্য, সচিব এবং ঢাকার দুই সিটি মেয়র।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর ১৪ সদস্যকে প্রথম যাত্রায় মেট্রোরেলে চড়ার আমন্ত্রণ জানানো হয়। মেট্রোরেলের উদ্বোধনী যাত্রায় যাত্রী সংখ্যা মোট ২২০ জন।

কমিউনিটি/এমএইচ

আরও সংবাদ

আজ (শনিবার) রাজধানীর যেসব এলাকার দোকানপাট-মার্কেট বন্ধ থাকবে

কমিউনিটি নিউজ

ডিএলএসের নতুন মহাপরিচালক ডা: এমদাদুল হক তালুকদার

কমিউনিটি নিউজ

বাদল চন্দ্র বিশ্বাস কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের নতুন মহাপরিচালক

কমিউনিটি নিউজ

মেট্রোরেল যুগে প্রবেশ বাংলাদেশের

কমিউনিটি নিউজ

আট বিভাগে ৮টি নতুন দল গঠন করব: শেখ হাসিনা

কমিউনিটি নিউজ

ফের আ’লীগের সভাপতি শেখ হাসিনা, সম্পাদক কাদের

কমিউনিটি নিউজ