25 C
Dhaka
ডিসেম্বর ৪, ২০২১

এবার সেই বিচারকের বিরুদ্ধে ব্যবস্থা : আইনমন্ত্রী

কমিউনিটিনিউজ ডেস্ক: রাজধানীর বনানীর রেইনট্রি হোটেলে দুই শিক্ষার্থী ধর্ষণ মামলার বিচারকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধান বিচারপতিকে চিঠি দেয়া হবে। এমনটা জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

শনিবার বিকেলে সুপ্রিম কোর্টে আইনজীবী আবদুল বাসেত মজুমদারের স্মরণসভা শেষে সাংবাদিকদের একথা জানান আইনমন্ত্রী।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ৭২ ঘণ্টা পর ধর্ষণ মামলা না নেয়ার জন্য বিচারক যে পর্যবেক্ষণ দিয়েছেন, তা সম্পূর্ণ বেআইনি ও অসাংবিধানিক। ওই বিচারকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধান বিচারপতির কাছে আগামীকাল চিঠি দেয়া হবে। যেখানে বিচারিক ক্ষমতা স্থগিতের বিষয়টি উল্লেখ থাকবে।

গত ১১ই নভেম্বর ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম মোছা. কামরুন্নাহার বনানীর রেইনট্রি হোটেলে দুই শিক্ষার্থী ধর্ষণ মামলার রায় ঘোষণা করে পর্যবেক্ষণে জানান, ‘৭২ ঘণ্টার বেশি হলে পুলিশ যেন ধর্ষণ মামলা না নেয়’। বিচারকের এমন পর্যবেক্ষণের প্রতিবাদও জানায় বেশ কিছু সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

এর আগে, রেইনট্রি হোটেলে শিক্ষার্থী ধর্ষণ মামলায় আপন জুয়েলার্সের কর্ণধার দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদসহ পাঁচ আসমিকে খালাস দেয় বেগম কামরুন্নাহারের আদালত।

মামলা সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২৮ মার্চ রাজধানীর বনানীর ‘দ্য রেইনট্রি’ হোটেলে জন্মদিনের অনুষ্ঠানের কথা বলে ওই দুই শিক্ষার্থীকে নিয়ে আসে আসামিরা। পরে অস্ত্র দেখিয়ে ভয়ভীতি প্রদর্শন, ধর্ষণ ও অশ্লীল ভাষায় গালিগালাজ করে তারা। এই ঘটনায় ওই বছরের ৬ই মে সন্ধ্যায় রাজধানীর বনানী থানায় ধর্ষণের অভিযোগে ভুক্তভোগী এক শিক্ষার্থী বাদী হয়ে মামলা করেন।

মামলায় পাঁচজনকে আসামি করা হয়। তদন্ত শেষে ওই বছরের ৮ই জুন ঢাকা মহানগর পুলিশের উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনের পুলিশ পরিদর্শক ইসমত আরা এমি পাঁচ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

একই বছরের ১৩ জুলাই পাঁচ আসামির বিরুদ্ধে মামলায় চার্জ গঠন করেন আদালত। এরপর সাক্ষ্যগ্রহণ শুরু হয়ে তা শেষ হয় ২২ আগস্ট।

কমিউনিটি/এমএইচ

আরও সংবাদ

স্বাস্থ্যের নথি গায়েবের ঘটনায় ৪ কর্মচারী বরখাস্ত

কমিউনিটি নিউজ

মান্দায় নৌকার প্রার্থীর তাণ্ডব, নারীসহ চার ভোটারকে পিটিয়ে যখম

কমিউনিটি নিউজ

এসকে সিনহার ১১ বছর কারাদণ্ড

কমিউনিটি নিউজ

হত্যাকাণ্ডের ভিডিও ভাইরাল, কলেজ শিক্ষক রুমা রিমান্ডে

কমিউনিটি নিউজ

রাজশাহীতে সরকারি জমি ইজারা নিয়ে অবৈধভাবে পাকা ভবন নির্মাণ

কমিউনিটি নিউজ

রিং আইডির পরিচালক সাইফুল ইসলামের জামিন নামঞ্জুর

কমিউনিটি নিউজ