33 C
Dhaka
আগস্ট ৯, ২০২২

দেশে করোনায় মৃত্যু ও সংক্রমণ দুই বাড়ছে

বিশ্বের সাথে ভারতেও কমছে করোনা সংক্রমণ

ডেস্ক প্রতিবেদন, কমিউনিটিনিউজ: হঠাৎ করেই গত কয়েকদিন ধরে করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে চলেছে। দেশে করোনায় মৃত্যু ও সংক্রমণ দুই বাড়ছে। গত একদিনের ব্যবধানে শনাক্তের হার বেড়েছে প্রায় ১৫ শতাংশ।

আজ শুক্রবার (১৪ জানুয়ারি) পর্যন্ত করোনা ভাইরাসের তথ্য বিশ্লেষণ করে এসব তথ্য পাওয়া গেছে। এতে দেখা গেছে, দেশে করোনা সংক্রমণ বেড়েই চলেছে। এরই ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় সারাদেশে চার হাজার ৩৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে। যা গত সাড়ে চার মাসের মধ্যে সর্বোচ্চ শনাক্ত। শনাক্তের হার ১৪ দশমিক ৬৬ শতাংশ। এর আগে গত বছরের ২৬ আগস্ট চার হাজার ৬৯৮ জনের করোনা শনাক্ত হয়েছিল।

শুক্রবার (১৪ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনায় ছয়জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ দুই ও নারী চারজন। সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পাঁচ ও বেসরকারি হাসপাতালে একজন মারা যান। করোনায় মৃত ছয়জনের মধ্যে ঢাকা বিভাগে তিন, চট্টগ্রামে দুই এবং রাজশাহী বিভাগে একজনের মৃত্যু হয়।

দেশে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ১২৯ জনে। আর এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা হয়েছে ১৬ লাখ নয় হাজার ৪২ জনে।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৫১ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হলেন ১৫ লাখ ৫২ হাজার ৩০৬ জন। সুস্থতার হার ৯৬ দশমিক ৪৭ শতাংশ।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ৮৫৩টি ল্যাবরেটরিতে ৩০ হাজার ৩৬৬ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২৯ হাজার ৮৭১টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা বেড়ে হয়েছে এক কোটি ১৮ লাখ আট হাজার ৯২ জন।

এদিকে করোনার সংক্রমণ বৃদ্ধি রোধ করতে সরকারের পক্ষ থেকে বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে। বিভিন্ন বিধি নিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। গণপরিবহনসহ বিভিন্ন ইস্যুতে সরকার সিদ্ধান্ত নিয়েছে।

গত বৃহস্পতিবার দেশে করোনায় মারা গেছেন ১২ জন। শনাক্ত হয়েছেন ৩ হাজার ৩৫৯ জন। আগের দিন বুধবার মারা গেছেন ৪ জন। শনাক্ত হয়েছেন দুই হাজার ৯১৬ জন।

দেশে করোনায় মৃত্যু ও সংক্রমণ দুই বাড়ছে শিরোনামের সংবাদটির তৈরিতে তথ্য সহযোগিতা নেয়া হয়েছে জাগো নিউজ থেকে। প্রিয় পাঠক আপনার যে কোনো এলাকার তথ্য আমাদের আমাদের পাঠাতে পারেন আমরা তা তুলে ধরবো। এছাড়া নিজেদের মতামত জানিয়ে লিখতে পারেন আমাদের।

আরও সংবাদ

দ্বাদশের ছাত্রের সাথে অষ্টম শ্রেণির ছাত্রীর প্রেম, দুজনেরই আত্মহত্যা

কমিউনিটি নিউজ

বিশ্ববাজারে ফের কমলো গমের দাম

কমিউনিটি নিউজ

কলার জমিতে কাটোয়া ডাটা চাষে স্বাবলম্বী নারীরা

কমিউনিটি নিউজ

রাণীনগরে চুরি যাওয়া সিএনজিসহ দুইজন গ্রেপ্তার

কমিউনিটি নিউজ

পত্নীতলায় টেন্ডার ছাড়াই সরকারি হাসপাতালের গাছ কাটার অভিযোগ

কমিউনিটি নিউজ

ডিমের হালি ৪৪, ব্রয়লারের কেজিতে বাড়লো ১০ টাকা

কমিউনিটি নিউজ