29 C
Dhaka
জুলাই ৭, ২০২২

আজ ৪ বিভাগে কালবৈশাখীর শঙ্কা

নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: আজ দেশের ৪ বিভাগের উপর দিয়ে কালবৈশাখী ঝড়ের সাথে ভারী বর্ষণের শঙ্কা রয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

সোমবার (১৬ মে) সন্ধ্যা ৬ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ ড. মোহাম্মদ আবুল কালাম মল্লিক জানিয়েছেন, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়; রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা ও খুলনা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়ার সাথে বিজলী চমকানোসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সাথে দেশের উত্তরাঞ্চলের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

অন্য এক পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ বিহার, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

এছাড়া গত ২৪ ঘন্টায় সিলেট ৩১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে; যা দেশের সর্বোচ্চ তাপমাত্রা। দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রংপুর ও সৈয়দপুরে ২২ ডিগ্রি সেলসিয়াস এবং দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে রাজারহাট ৬৮ মিলিমিটার। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ দশমিক ২ এবং সর্বনিম্ম তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস।

আগামী পাঁচদিনের আবহাওয়ার তথ্যে বলা হয়েছে, সামান্য পরিবর্তন হতে পারে এবং আন্দামান সাগর ও তৎসংলগ্ন এলাকায় লঘুচাপ সৃষ্টি হতে পারে।

ঢাকায় বাতাসের গতি ও দিক ছিল দক্ষিণ/দক্ষিণ পশ্চিম থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কি.মি. যা অস্থায়ীভাবে ৪০-৫০ কিলোমিটার বেগে বাড়তে পারে।

সন্ধ্যা ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৬৮ শতাংশ। আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৫টা ১৫ মিনিটে আর সূর্যাস্ত ৬টা ৩৫ মিনিটে।

এগ্রিকেয়ার/এমএইচ

আরও সংবাদ

আগামী ২৪ ঘন্টায় কমবে তিস্তার পানি

কমিউনিটি নিউজ

বুধবার থেকে কয়েক অঞ্চলে বৃষ্টি

কমিউনিটি নিউজ

আগামীকাল ভারী বর্ষণ ও তাপপ্রবাহ একসাথে

কমিউনিটি নিউজ

আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাস

কমিউনিটি নিউজ

১২ ঘন্টার মধ্যে নিন্মচাপে রুপ নেবে ঘূর্ণিঝড় অশনি

কমিউনিটি নিউজ

আবহাওয়ার ১৫ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে যা জানা গেল

কমিউনিটি নিউজ