27 C
Dhaka
মে ২৮, ২০২২

জেনে নিন আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদক, কমিউনিটিনিউজ: বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর আজ রোববার (১৬ জানুয়ারি) আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাস প্রকাশ করেছে।

আজ সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. আবুল কালাম মল্লিক জানান, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিম বঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে ।

অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। কুড়িগ্রাম এবং পঞ্চগড় জেলায় মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এ শৈত্য প্রবাহ রংপুর বিভাগের অন্যান্য এলাকায় এবং রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু এলাকায় বিস্তার লাভ করতে পারে।

সারা দেশে রাতের তাপমাত্রা প্রায় ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। অন্যদিকে দিনের তাপমাত্রা অপরি। ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার বাড়ার সম্ভাবনা রয়েছে।

গত ২৪ ঘণ্টায় ঢাকায় বাতাসের গতি ও দিক ছিল উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কি.মি.। আজ সন্ধ্যায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৫৯ শতাংশ। আগামীকাল ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৩৩ মিনিটে আর সূর্যদোয় ভোর ৬টা ৪৪ মিনিটে। আগামী ৪৮ ঘণ্টা অর্থাৎ দুইদিনে রাতের তাপমাত্রা আরও কমতে পারে। তবে ৫ দিনের আবহাওয়াতে আবার বৃষ্টির কথা বলা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় তেঁতুলিয়া ৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ৩০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪ দশমিক ৪ ডিগ্রি আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

 

কমিউনিটি/এমএইচ

আরও সংবাদ

আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাস

কমিউনিটি নিউজ

আজ ৪ বিভাগে কালবৈশাখীর শঙ্কা

কমিউনিটি নিউজ

১২ ঘন্টার মধ্যে নিন্মচাপে রুপ নেবে ঘূর্ণিঝড় অশনি

কমিউনিটি নিউজ

আবহাওয়ার ১৫ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে যা জানা গেল

কমিউনিটি নিউজ

উপকূলে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘অশনি’, দুই বাংলার সর্বশেষ তথ্য

কমিউনিটি নিউজ

বিশ্বের সবচেয়ে দূষিত ১৫ শহরের মধ্যে ১০টি ভারতে

কমিউনিটি নিউজ