28 C
Dhaka
সেপ্টেম্বর ২৭, ২০২২

আগামীকাল ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস

আগামী কয়েকদিনে বাড়তে পারে বৃষ্টিপাত

নিজস্ব প্রতিবেদক, কমিউনিটিনিউজ: বাংলাদেশ থেকে বর্ষাকাল বিদায় নিয়েছে। আগামীকাল ৪ বিভাগে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

আজ বৃহস্পতিবারের (২৮ অক্টোবর) সন্ধ্যা ৬টা থেকে আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য দিয়েছে দপ্তর।

আবহাওয়াবিদ মো:ওমর ফারুক আবহাওয়ার পূর্বাভাসে জানান, দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু বাংলাদেশের উত্তরাঞ্চল থেকে বিদায় নিয়েছে। লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ জানান, ফরিদপুর, কুমিল্লা,  খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে।

তাপমাত্রাঃ সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় বাতাসের গতি ও দিক উত্তর/উত্তর-পূর্বদিক থেকে ঘন্টায় (০৬-১২) কিঃ মিঃ। আজ সন্ধ্যা ০৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭৬%। আগামীকাল ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ০৫ টা ২২ মিনিট। আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ০৬ টা ০৩ মিনিটে। ৪৮ ঘন্টার আবহাওয়ার অবস্থা (২ দিন) সামান্য পরিবর্তন হতে পারে। বর্ধিত ৫ (পাঁচ) দিনের আবহাওয়ার অবস্থা বৃষ্টিপাত প্রবনতা হ্রাস পেতে পারে।

আজ বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কক্সবাজার ৩৪.০ ডিগ্রি সেলসিয়াস। আর তেঁতুলিয়া সর্বোনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৮.০ ডিগ্রি সেলসিয়াস।

কমিউনিটি/এমএইচ

আরও সংবাদ

আগামী ৫ দিন বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে

কমিউনিটি নিউজ

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

কমিউনিটি নিউজ

সমূদ্রবন্দরে ৩ নাম্বার সতর্কতা সংকেত, নিন্মাঞ্চল প্লাবিতের শঙ্কা

কমিউনিটি নিউজ

আজ ৩ বিভাগে ভারী বর্ষণ

কমিউনিটি নিউজ

সাগরে সুস্পষ্ট লঘুচাপ, দক্ষিণাঞ্চলে বৃষ্টি বাড়ার পূর্বাভাস

কমিউনিটি নিউজ

আগামীকাল ৮ অঞ্চলে বৃষ্টি

কমিউনিটি নিউজ