27 C
Dhaka
ফেব্রুয়ারি ৫, ২০২৩

গির্জায় কুরআন রেখে নিজেকে ঈসা নবী দাবি

প্রতিনিধি, রাজশাহী: রাজশাহীতে গির্জায় ধর্মগ্রন্থ কুরআন রেখে যাওয়ায় গোলাম চৌধুরী (৩৪) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার (২৫ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে নগরীর নিউ মার্কেট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গোলাম চৌধুরী নগরীর ছোটবনগ্রাম নিউ কলোনী এলাকার মৃত কুদ্দুস চৌধুরীর ছিলে। নিজেকে ঈশা নবী বলেও দাবি করেন এই যুবক।

বিকেলে নগর পুলিশ সদর দপ্তরে সংবাদ সম্মেলনে আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক এই তথ্য জানান। তিনি বলেন, বড়দিন উপলক্ষ্যে নগরীর নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এর মধ্যে প্রার্থনা শুরুর প্রাক্কালে সকাল ৬টা ৪০ মিনিটের দিকে দিকে নগরীর বাগানপাড়া এলাকায় উত্তম মেষ পালক গির্জা থেকে অজ্ঞাত পরিচয় এক যুবককে বেরিয়ে যেতে দেখেন সিস্টার শান্তি।

সন্দেহ হলে তিনি প্রার্থনাস্থলে গিয়ে লাল কাপড়ে মোড়ানো একটি ব্যাগ দেখতে পান। ওই ব্যাগের ভেতরে পবিত্র কুরআন পাওয়া যায়। খবর পেয়ে তখনই নগরীর কাশিয়াডাঙ্গা থানা পুলিশ গিয়ে কুরআর উদ্ধার করে।

এরপর ভিডিও ফুটেজ বিশ্লেষণ করে ওই যুবককে শনাক্ত করে আরএমপির সাইবার ইউনিট। এর পরই তাকে গ্রেপ্তারে অভিযান শুরু করে নগরীর কাশিয়াডাঙ্গা থানা পুলিশ ও নগর গোয়েন্দা পুলিশ। দুপুরের দিকে নগরীর নিউমার্কেট এলাকা থেকে ওই যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

আরএমপি কমিশনার আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই যুবক নিজেকে ঈশা নবী দাবি করেছেন। ঈশা নবীর প্রত্যাবর্তনের বার্তা দিতেই গির্জায় কুরআন রেখে আসার দাবি করেন ওই যুবক। বহু দিন ধরে বিভিন্ন জায়গায় গিয়ে একই কাণ্ড ঘটিয়ে আসছিলেন বলেও স্বীকার করেন ।

কমিশনার বলেন, ওই যুবক সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্টের চেষ্টা চালিয়েছিলেন। ঘটনার পর নগরীতে পুলিশের তৎপরতা বাড়ানো হয়। এছাড়া দ্রুত পুলিশ ব্যবস্থা নেয়ায় সেটি সম্ভব হয়নি।

আরও সংবাদ

সাগরে লঘুচাপ নিন্মচাপে পরিণত

কমিউনিটি নিউজ

সোমবারের পোল্ট্রির ডিম মুরগি ও বাচ্চার পাইকারি দাম

কমিউনিটি নিউজ

সাগরে লঘুচাপের পূর্বাভাস দিল দপ্তর

কমিউনিটি নিউজ

বৃহস্পতিবারের পোল্ট্রির ডিম মুরগি ও বাচ্চার পাইকারি দাম

কমিউনিটি নিউজ

বুধবারের পোল্ট্রির ডিম মুরগি ও বাচ্চার পাইকারি দাম

কমিউনিটি নিউজ

মঙ্গলবারের পোল্ট্রির ডিম মুরগি ও বাচ্চার পাইকারি দাম

কমিউনিটি নিউজ