27 C
Dhaka
আগস্ট ৯, ২০২২

ঢাকায় ৩০ হাজার লিটার পাম ও সয়াবিন তেল উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, কমিউনিটিনিউজ: রাজধানী ঢাকার ডেমরা এলাকায় তিনটি ব্যবসা প্রতিষ্ঠান থেকে ৩০ হাজার লিটার খোলা পাম ও সয়াবিন তেল উদ্ধার করা হয়েছে।

সোমবার (৯ মে) রাজধানীর ডেমরা রোডের কাজলা ব্রিজ এলাকায় ভোক্তা অধিদপ্তর ও র‌্যাব-৩ এর যৌথ অভিযানে এই তেল উদ্ধার ও জরিমানা করা হয়।

একইসঙ্গে নির্ধারিত দামের চেয়ে বেশি দামে খোলা সয়াবিন তেল বিক্রির অপরাধে প্রতিষ্ঠানগুলোকে দেড় লাখ টাকা জরিমানা করেছে করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

ভোক্তা অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের অফিস প্রধান মো. আব্দুল জব্বার মন্ডল এবং ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাগফুর রহমান এ অভিযান পরিচালনা করেন।

অভিযানের পর অধিদপ্তরের কর্মকর্তারা জানান, কাজলা ব্রিজ এলাকার মেসার্স অদ্বিতি ট্রেডিং, মেসার্স সিফাত ট্রেডিং ও মেসার্স মিন্টু স্টোর থেকে পুরানো দামের ২৯ হাজার ৫৮০ লিটার খোলা পাম ও সয়াবিন তেল দোকানে লুকিয়ে রেখেছিল। অভিযানে এসব তেল উদ্ধার করা হয়। প্রতিষ্ঠানগুলো আগের ১৪৩ টাকা দামের সয়াবিন ১৮৩ থেকে ১৮৪ টাকায় বিক্রি করছে। এছাড়াও তাদের কাছে ক্রয়-বিক্রয়ের কোনো পাকা রশিদ পাওয়া যায়নি।

এসব অপরাধে ৫০ হাজার টাকা করে তিন প্রতিষ্ঠানকে মোট এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে উদ্ধার করা এসব তেল সরকারের আগের দামে বিক্রির নির্দেশ দেওয়া হয়।

এ বিষয়ে আব্দুল জব্বার মন্ডল বলেন, নিয়মিত বাজার তদারকি অংশ হিসেবে এই অভিযান পরিচালনা করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

কমিউনিটি/এমএইচ

আরও সংবাদ

সাগরে সুস্পষ্ট লঘুচাপ, দক্ষিণাঞ্চলে বৃষ্টি বাড়ার পূর্বাভাস

কমিউনিটি নিউজ

গম ও ভুট্টা উৎপাদনে হাজার কোটি টাকা ঋণ পাবে কৃষক

কমিউনিটি নিউজ

পুলিশের ওপর ক্ষুব্ধ হয়ে নিজের মোটরসাইকেলে আগুন দিলেন যুবক

কমিউনিটি নিউজ

রাজধানীর হাতিরঝিল চক্রাকার বাসের ভাড়া বাড়লো

কমিউনিটি নিউজ

২০ টাকার নাপা সিরাপ ৩৫ টাকায় বিক্রি, জরিমানা

কমিউনিটি নিউজ

ট্রেনের ছাদে যাত্রী পরিবহন নয়, আইনগত ব্যবস্থা: হাইকোর্ট

কমিউনিটি নিউজ