28 C
Dhaka
ফেব্রুয়ারি ৪, ২০২৩

বাদল চন্দ্র বিশ্বাস কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের নতুন মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক, কমিউনিটিনিউজ: কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের নতুন মহাপরিচালক হিসেবে বাদল চন্দ্র বিশ্বাসকে নিয়োগ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

অতিরিক্ত পরিচালক সরেজমিন উইং থেকে মহাপরিচালক হিসেবে পদোন্নতি দিয়ে তাকে একই মন্ত্রণালয়ে পদায়ন করে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর ২০২২) রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব আবুল কালাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

একইসাথে রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব (প্রতিকল্প) জাহিদ হোসেন ছিদ্দিক সাক্ষরিত প্রজ্ঞাপনে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সদ্য সাবেক মহাপরিচালক বেনজির আলমকে অবসর উত্তর ছুটি দেওয়া হয়েছে।

তাঁর ৫৯ বছর বয়স পূর্তিতে সরকারি আইন ২০১৮ (২০১৮ সালের ৫৭ নং আইনের ৪৩ (১) (ক) অনুযায়ী সরকারি চাকরি হতে অবসর প্রদান করা হয়েছে।

অন্যদিকে, আজ কৃষি মন্ত্রণালয়ে কৃষি সচিব হিসেবে ওয়াহিদা আক্তার যোগদানের মাধ্যমে যাত্রা শুরু করলেন।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর ২০২২) সকালে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক তাঁকে ফুল দিয়ে বরণ করে নেন। একইসঙ্গে বিদায়ী কৃষিসচিব মো: সায়েদুল ইসলামকে মন্ত্রী ফুল দিয়ে বিদায়ী শুভেচ্ছা জানান। মন্ত্রণালয়ের সব পর্যায়ের কর্মকর্তা/কর্মচারী ও মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দপ্তর/সংস্থার প্রধানরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সচিব হিসেবে সদ্য পদোন্নতির আগে তিনি কৃষি মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব (প্রশাসন) হিসেবে কর্মরত ছিলেন। এর আগে তিনি মাননীয় প্রধান মন্ত্রীর একান্ত সচিব-২, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক, শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিবসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অত্যন্ত সফলতা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন।

ওয়াহিদা আক্তার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিংহ থেকে কৃষি বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। তাঁর নিজ বাড়ি খুলনা জেলার দিঘলিয়া উপজেলার সেনহাটি গ্রামে। ব্যক্তিগত জীবনে তিনি দুই ছেলে সন্তানের জননী। তাঁর স্বামী ড. শেখ মোহাম্মদ বখতিয়ার বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান হিসেবে কর্মরত আছেন।

এছাড়া একই অনুষ্ঠানে অবসরজনিত কারণে বিদায় সংবর্ধনা দেয়া হয়- বিএডিসির চেয়ারম্যান এএফএম হায়াতুল্লাহ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বেনজীর আলম, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক দেবাশীষ সরকার, মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউটের মহাপরিচালক কামরুজ্জামান, তুলা উন্নয়ন বোর্ডের নির্বাহী পরিচালককে।

কমিউনিটি/এমএইচ

আরও সংবাদ

সাগরে লঘুচাপ নিন্মচাপে পরিণত

কমিউনিটি নিউজ

সোমবারের পোল্ট্রির ডিম মুরগি ও বাচ্চার পাইকারি দাম

কমিউনিটি নিউজ

শনিবারের পোল্ট্রির ডিম মুরগি ও বাচ্চার পাইকারি দাম

কমিউনিটি নিউজ

সাগরে লঘুচাপের পূর্বাভাস দিল দপ্তর

কমিউনিটি নিউজ

বৃহস্পতিবারের পোল্ট্রির ডিম মুরগি ও বাচ্চার পাইকারি দাম

কমিউনিটি নিউজ

বুধবারের পোল্ট্রির ডিম মুরগি ও বাচ্চার পাইকারি দাম

কমিউনিটি নিউজ