30 C
Dhaka
মে ২৭, ২০২২

আজ বিকাল থেকে ৫ অঞ্চলে আবারও শৈত্য প্রবাহ

নিজস্ব প্রতিবেদক, কমিউনিটিনিউজ: আজ বিকাল থেকে ৫ অঞ্চলে আবারও শৈত্য প্রবাহ শুরু হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

আজ রোববার (১৬ জানুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. শাহীনুল জানান, আজ বিকেল থেকে শৈত্য প্রবাহ শুরু হতে পারে।

আবহাওয়া অফিস জানায়, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিম বঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে ।

পূর্বাভাসঃ অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। কুড়িগ্রাম এবং পঞ্চগড় জেলায় মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এ শৈত্য প্রবাহ রংপুর বিভাগের অবশিষ্টাংশ এবং রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু এলাকায় বিস্তার লাভ করতে পারে।

তাপমাত্রা প্রায় ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। অবশ্য দিনে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার বাড়ার সম্ভাবনা রয়েছে।

গত ২৪ ঘণ্টায় ঢাকায় বাতাসের গতি ও দিক ছিল উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কি.মি.। আজ সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৮৭ শতাংশ। আগামীকাল ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৩৩ মিনিটে আর সূর্যদোয় ভোর ৬টা ৪৪ মিনিটে। আগামী ৪৮ ঘণ্টা অর্থাৎ দুইদিনে রাতের তাপমাত্রা আরও কমতে পারে। তবে ৫ দিনের আবহাওয়াতে তেমন কোনো উল্লেখ পরিবর্তন নেই।

গত ২৪ ঘণ্টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় তেঁতুলিয়া ৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ২৯ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ১৫ ডিগ্রির নিচে তাপমাত্রা টাঙ্গাইল, ময়মনসিংহ, শ্রীমঙ্গল, রাজশাহী, ঈশ্বরদী, বগুড়া, রংপুর, দিনাজপুর, সৈয়দপুর, বরিশাল, চুয়াডাঙ্গায় ছিল। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪ দশমিক ২ ডিগ্রি আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

কমিউনিটি/এমএইচ

আরও সংবাদ

চূড়ান্ত হলো পদ্মা সেতুর টোল, কোন গাড়ির কতো?

কমিউনিটি নিউজ

বৃহস্পতিবারের পোল্ট্রির ডিম, মুরগি ও বাচ্চার পাইকারি দাম

কমিউনিটি নিউজ

রাজশাহীর আম বাজারে আসছে আগামীকাল

কমিউনিটি নিউজ

৩০ টাকায় মিলছে ১০ কেজি তরমুজ!

কমিউনিটি নিউজ

নামানো হলো সতর্ক সংকেত, সর্বশেষ যা জানালো আবহাওয়া

কমিউনিটি নিউজ

চলতি মৌসুমে এক লাখ ২৫ হাজার টন সার কিনবে সরকার

কমিউনিটি নিউজ