25 C
Dhaka
ডিসেম্বর ৪, ২০২১

মেসির কারণে অখুশি পিএসজি

স্পোর্টস ডেস্ক, কমিউনিটিনিউজ: আগামী ১৩ নভেম্বর উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের অ্যাওয়ে ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এর চার দিন পর তারা মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের। হাঁটুর ইনজুরির কারণে পিএসজির সর্বশেষ কয়েক ম্যাচে খেলতে পারেননি লিওনেল মেসি। অথচ এই অবস্থা নিয়েও আর্জেন্টিনার হয়ে খেলতে গেছেন তিনি। আর এতেই অখুশি প্যারিসিয়ানরা।

বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি দেওয়ার সময় চুক্তিপত্রে একটি শর্ত জুড়ে দিয়েছিলেন মেসি। সেই শর্ত অনুযায়ী, আন্তর্জাতিক বিরতির সময় নিজ দেশ আর্জেন্টিনায় খেলতে যাওয়ার সুযোগকে অগ্রাধিকার দিতে হবে। কিন্তু এখন সেই শর্তকে ‘যুক্তিযুক্ত নয়’ বলে দাবি করছেন পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দো।

আর্থিক চাপে থাকা বার্সার সঙ্গে নতুন চুক্তি স্বাক্ষর করতে না পেরে চলতি বছর বিনা ট্রান্সফার ফিতে পিএসজিতে যান মেসি। কিন্তু ফরাসি সংবাদমাধ্যমগুলোর রিপোর্ট অনুযায়ী, পিএসজির সঙ্গে করা চুক্তিতে ৩৪ বছর বয়সি মেসি নিজ দেশের ফুটবল ম্যাচকে অগ্রাধিকার দেয়ার শর্ত জুড়ে দিয়েছেন।

একধিক রিপোর্টে বলা হয়েছে, ২০২২ কাতার বিশ্বকাপের বাছাইপর্বে আর্জেন্টিনার হয়ে সবগুলো ম্যাচ খেলতে চান মেসি। এ জন্য ক্লাব ও দেশের মধ্যে কোনোরকম বিরোধ চান না তিনি। কিন্তু ইনজুরি নিয়েও নভেম্বরের আন্তর্জাতিক বিরতির সময় মেসিকে আন্তর্জাতিক দায়িত্বে পাঠানো নিয়ে লিওনার্দো বলেন, ‘পুরো ফিট নন, কিংবা পুনর্বাসনে রয়েছেন এমন খেলোয়াড়দের আন্তর্জাতিক ম্যাচের দলে রাখাকে আমরা সমর্থন করি না। এটি যুক্তিযুক্ত নয়। এমন পরিস্থিতিতে ফিফার সঙ্গে একটি বাস্তব সম্মত চুক্তির প্রয়োজন। ‘

ইনজুরিতে থাকায় পিএসজির হয়ে সর্বশেষ দুই ম্যাচে খেলতে পারেননি ছয় বারের ব্যালন ডি’অর জয়ী আর্জেন্টাইন তারকা। ওই দুই ম্যাচের একটি ছিল চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ, যেখানে আরবি লিপজিগের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে পিএসজি। অপরটি লিগ ওয়ানের ম্যাচে বর্দুকে তারা ৩-২ গোলে হারায়। চোটাক্রান্ত মেসিকে দলে রেখেছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি।

 

কমিউনিটি/এমএইচ

আরও সংবাদ

শুক্রবারের পোল্ট্রির ডিম, মুরগি ও বাচ্চার পাইকারি দাম

কমিউনিটি নিউজ

আগামীকাল বজ্রবৃষ্টির পূর্বাভাস

কমিউনিটি নিউজ

পাঁচ মাস পর কমলো এলপিজি গ্যাসের দাম

কমিউনিটি নিউজ

বৃহস্পতিবারের পোল্ট্রির ডিম, মুরগি ও বাচ্চার পাইকারি দাম

কমিউনিটি নিউজ

৩০ দিনেই এইচএসসি ও সমমান পরীক্ষার ফল

কমিউনিটি নিউজ

চাঞ্চল্যকর ৬ শিক্ষার্থী হত্যা মামলায় ১৩ জনের মৃত্যুদণ্ড

কমিউনিটি নিউজ