27 C
Dhaka
অক্টোবর ১৬, ২০২১

পাঁকা-নারায়ানপুর ফেরীঘাটে অব্যবস্থাপনার বিরুদ্ধে মানববন্ধন

প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ সদর ও শিবগঞ্জ উপজেলার পাঁকা এবং নারায়ানপুর ইউনিয়নের পদ্মা নদী তীরবর্তী ফেরীঘাটগুলোতে ইজারাদারদের নানা অনিয়ম, স্বেচ্ছাচারিতা এবং অব্যবস্থাপনা বন্ধের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১১ অক্টোবর) বেলা ১২ টার দিকে পাঁকা-নারায়নপুর তরুন প্রজন্ম ও সর্বস্তরের জনসাধারণের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় মানববন্ধনে গত ২৯ সেপ্টেম্বও বুধবার পদ্মা নদীতে নৌকাডুবির ঘটনায় নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা প্রদাণের জোর দাবি জানিয়ে বক্তারা বলেন, আমরা যারা চরাঞ্চলে বসবাস করি, যাদের নিত্যদিন নদী ও নৌকার ওপর নির্ভর করতে হয় তাদের জন্য এই পদ্মা নদী পারাপার এখন একটি ভয়ের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

কারণ স্থানীয় একটি সিন্ডিকেট ঘাটগুলো ইজারা নিয়ে অসৎ উদ্দেশ্যে দীর্ঘদিন ধরে পিছিয়ে পড়া ও অবহেলিত চরাঞ্চলের মানুষগুলোকে জিম্মি করে অতিরিক্ত টোল আদায়সহ নানা অনিয়ম ও স্বেচ্ছাচারিতায় লিপ্ত হয়েছে।

অধিক যাত্রী নিয়ে পারাপারে ঘটছে নৌকাডুবীর ঘটনা। আর তাই নৌকায় নির্দিষ্ট সংখ্যক যাত্রী নেয়া ও ওঠা-নামার সুব্যবস্থা রাখা, মালামাল ও গবাদিপশু এবং যাত্রী পরিবহনের জন্য আলাদা আলাদা নৌকার ব্যবস্থা করা, ধারণ ক্ষমতার অতিরিক্ত মালামাল বা যাত্রী পরিবহন না করা, সুনির্দিষ্ট টোল

নির্ধারণ করে তা প্রতিটি নৌঘাটে টাঙানোর ব্যবস্থা করা, গর্ভবতী ও রোগীদের জন্য নির্দিষ্ট ভাড়ায় জরুরী ভিত্তিতে রিজার্ভ নৌকার ব্যবস্থা রাখা এবং নৌকায় জীবন রক্ষাকারী উপকরনসহ মোট ১১ দফা দাবি জানান মানববন্ধনে অংশগ্রহণকারীরা। মানববন্ধনে চরাঞ্চলের প্রায় দুই শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।

 

কমিউনিটি/এমএইচ

আরও সংবাদ

মহাদেবপুরে স্বাস্থ্যসেবার নামে রমরমা ব্যবসা

কমিউনিটি নিউজ

করোনা শনাক্তের হার বেড়েছে

কমিউনিটি নিউজ

চাকরি ছেড়ে মিশ্র ফল চাষে ভাগ্য ফিরেছে ইঞ্জিনিয়ার তুষারের

কমিউনিটি নিউজ

মান্দায় মাদক ব্যবসায়ীর ছুরিকাঘাতে যুবক আহত, মামলা নেয়নি পুলিশ

কমিউনিটি নিউজ

২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু

কমিউনিটি নিউজ

২৪ ঘণ্টায় কমেছে মৃত্যু

কমিউনিটি নিউজ